জামেয়া এতিমখানা ও মিসকিন ফান্ডে কুরবানী পশুর চামড়া ও বিক্রয়লব্ধ টাকা প্রদানের আহবান

0

জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার শিক্ষক পরিষদের সভায়
আনজুমান/জামেয়া এতিমখানা ও মিসকিন ফান্ডে কুরবানী
পশুর চামড়া/ চামড়া বিক্রয়লব্ধ টাকা প্রদানের আহবান
আসন্ন পবিত্র ঈদুল আযহার ঈদের নামাজ স্বাস্থ্যবিধি মেনে পালন ও কুরবানী পশুর চামড়া অথবা চামড়া বিক্রয়লব্দ টাকা সংগ্রহ সংক্রান্ত এক আলোচনা সভা ও দু‘আ মাহফিল মুহাদ্দিস আল্লামা হাফেয মুহাম্মদ আশরাফুজ্জামান আলক্বাদেরী’র সভাপতিত্বে জামেয়া শিক্ষক মিলনায়তনে গত ১৪ জুলাই অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা ড. মুহাম্মদ লিয়াকত আলী। ক্বারী মুহাম্মদ ইব্রাহিম এর কুরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। এতে জামেয়ার শিক্ষক সাহেবান উপস্থিত ছিলেন।
সভায় জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান উপস্থিত শিক্ষক ছাহেবানদের কে প্রতি বছরের ন্যায় এ বছরও জামেয়া-আনজুমান এতিমখানা ও মিসকিন ফান্ডের জন্য আসন্ন কুরবানী পশুর চামড়া অথবা চামড়া বিক্রয়লব্দ অর্থ সংগ্রহে সহযোগিতা করার আহবান জানান। সাথে সাথে তিনি দেশের সকল মুসলিম সুন্নী ভাইদের প্রতি অনুরোধ করে বলেন, যে সকল সুন্নি প্রতিষ্ঠান/মাদ্রাসায় এতিমখানা রয়েছে অথবা গরীব ছাত্রদের লেখা-পড়া ও ভরণ-পোষণের ব্যবস্থাপনা রয়েছে সে সব ধরনের আদর্শবান প্রতিষ্ঠানের এতিম বা মিসকিন ফান্ডে কুরবানী পশুর চামড়া বা চামড়া বিক্রয়লব্ধ অর্থ প্রদান করা নেহায়ত উত্তম। যে সকল মাদ্রাসা/প্রতিষ্ঠান বাতিল মতবাদের অনুসারী এবং নবী-অলির শানে কটুক্তি/বেয়াদবী করে সে সব প্রতিষ্ঠানে কুরবানী পশুর চামড়া বা চামড়া বিক্রয়লব্ধ অর্থ প্রদান করলে শরীয়ত মোতাবেক আদায় হবে না মর্মে অভিমত ব্যক্ত করেন।
উল্লেখ্য দেশের বৃহত্তম দ্বীনি সংস্থা আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট, চট্টগ্রাম-এর ব্যবস্থাপনায় বর্তমানে এশিয়া বিখ্যাত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা, ষোলশহর, চট্টগ্রামসহ শতাধিক দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনাধীন রয়েছে। তন্মধ্যে অনেক প্রতিষ্ঠানে এতিম, গরীব-মিসকিন ও অসহায় ছাত্রদের লেখাপড়া ও ভরণ-পোষণের ব্যবস্থা রয়েছে বিধায় আনজুমান পরিচালনাধীন মাদরাসা সমূহের মিসকিন ফান্ডে কুরবানী পশুর চামড়া/ চামড়া বিক্রয়লব্ধ টাকা প্রদানের জন্য বিত্তবান মুসলিম ভাই-বোনদের প্রতি অধ্যক্ষ মহোদয় বিশেষভাবে অনুরোধ করেন।
পরিশেষে চলমান বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস থেকে হেফাজত করা এবং উপস্থিত সকলের সুস্বাস্থ্য কামনা করে মহান রাব্বুল আলামীনের দরবারে পবিত্র ঈদুল আযহার বন্ধের সময় জামেয়ার সকল শিক্ষার্থীকে কুরআন তিলাওয়াত, পাঞ্জেগানা নামায, ইবাদত-বন্দেগী যথাযথভাবে পালনা করার আহবান জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করত: মুনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান।
শেয়ার
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •