জামেয়া শিক্ষক মিলনায়তনে শিক্ষক পরিষদের ঈদ পূণর্মিলনী ও স্মরণ সভা

0

আনজুমান ট্রাস্টের ফাইন্যান্স সেক্রেটারী, বিশিষ্ট শিক্ষানুরাগী
আলহাজ্ব মোহাম্মদ সিরাজুল হক’র ইন্তেকালে জামেয়ার শোক প্রকাশ
জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার শিক্ষক মিলনায়তনে শিক্ষক পরিষদের ঈদ পূণর্মিলনী ও স্মরণ সভা পরিষদের সভাপতি অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট, চট্টগ্রাম এর ফাইন্যান্স সেক্রেটারী প্রবীণ একনিষ্ঠ মুরব্বী, বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ্ব মোহাম্মদ সিরাজুল হকের ইন্তেকালে জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা গভর্নিং বডির সম্মানিত চেয়ারম্যান প্রফেসর আলহাজ্ব মোহাম্মদ দিদারুল ইসলাম, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা মুফতী সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান, উপাধ্যক্ষ মাওলানা ড. মুহাম্মদ লিয়াকত আলী, মুহাদ্দিস হাফেয মুহাম্মদ সোলাইমান আনসারী, মুফতী কাজী মুহাম্মদ আবদুল ওয়াজেদ. মুহাদ্দিস হাফেয মুহাম্মদ আশরাফুজ্জামান আলক্বাদেরীসহ জামেয়ার শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী গভীর শোক প্রকাশ করে মরহুমের রূহের মাগফিরাত ও রফে দরজাত কামনা করেন।
সভায় মরহুমের শোকাহত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জ্ঞাপন ও তাঁর স্মৃতিময় বর্ণাঢ্য দীর্ঘ কর্মজীবনের উপর আলোচনা করা হয়। অধ্যক্ষ মহোদয় বলেন, মরহুম আলহাজ¦ মোহাম্মদ সিরাজুল হক সাহেব ছিলেন সৎ, বিনয়ী, মৃদুভাষী, সদালাপি, অথিতি পরায়ন, ফরহেজগার খাটি নবী-অলি প্রেমিক ও বিশ^স্ত আমানতদার। তিনি ছিলেন দাদা হুজুর ক্বিবলা কুতবুল আউলিয়া, জামেয়ার প্রতিষ্ঠাতা আল্লামা হাফেয ক্বারী সৈয়্যদ আহমদ শাহ্ সিরিকোটি (রহ.) এর সোহবতে ধন্য খালেচ ওফাদার আনজুমানের অন্যতম খাদেম। দীর্ঘ ৫০ বছরেরও অধিক সময় তিনি হুজুর ক্বিবলা শাহেন শাহে সিরিকোটির প্রতিষ্ঠিত এশিয়া বিখ্যাত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া ও আনজুমানের খেদমত আঞ্জাম দিয়েছেন। আমরা তাঁর রূহের মাগফিরাত কামনা করছি। আল্লাহপাক রাব্বুল আলামীন তাঁর এ বিশাল খেদমতকে কবুল করে তাঁকে যেন জানাতের আলা মকান দান করেন-আমীন।
সভায় উপস্থিত ছিলেন মাওলানা গোলাম মোস্তফা মোহাম্মদ নুরুন্নবী, মাওলানা মীর মোহাম্মদ আলাউদ্দিন, মাওলানা মুহাম্মদ ইলিয়াছ আলক্বাদেরী, মাওলানা হাফেয মুহাম্মদ আনিস্জ্জুামান, মাওলানা আবুল আছাদ মুহাম্মদ জুবাইর রজভী, মাওলানা মুহাম্মদ জিয়াউল হক, মাওলানা মুহাম্মদ হামেদ রেযা নঈমী, মাওলানা মুহাম্মদ সাইফুদ্দিন খালেদ, মাওলানা মুহাম্মদ রবিউল আলম, মাওলানা মুহাম্মদ আব্দুল কাদের, মাষ্টার মুহাম্মদ মাহবুবুর রহমান, মোহাম্মদ মনোয়ার হোসেন চৌধুরী, মাওলানা হাফেজ ক্বারী মুহাম্মদ জালালুদ্দীন, মাওলানা হাফেয আহমুদুল হক, মাওলানা মুহাম্মদ জসীম উদ্দীন আল কাদেরী, মাওলানা মুহাম্মদ তারেকুল ইসলাম প্রমুখ। অধ্যক্ষ মহোদয় সভায় উপস্থিত সম্মানিত শিক্ষক ছাহেবানের প্রতি ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান এবং সরকারি নির্দেশনা মোতাবেক চলমান Zoom অনলাইন ক্লাস আন্তরিকতার সহিত পরিচালনার জন্য উদাত্ত আহবান জানান।
সভা শেষে বর্তমান বৈশ্বিক মহামারী করোনা, প্রাকৃতিক দুর্যোগসহ যাবতীয় বলা মুসবত থেকে রক্ষা ও বাংলাদেশসহ বিশ্ববাসীর শান্তি কামনায় মুনাজাত পরিচালনা করেন মুহাদ্দিস আলহাজ¦ মাওলানা হাফেয মোহাম্মদ আশরাফুজ্জামান আলক্বাদেরী।
শেয়ার
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •