আনজুমান ট্রাস্টের ব্যবস্থাপনায় জশনে জুলুস ঈদ-এ মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লাম ৩০ অক্টোবর

0

আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট’র ব্যবস্থাপনায়
আগামী ৩০ অক্টোবর চট্টগ্রামে পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী
সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লামের জশনে  জুলুস ও মাহফিল
আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট’র ব্যবস্থাপনায় আগামী ৩০ অক্টোবর ১২ই রবিউল আউয়াল পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লাম উদ্যাপন উপলক্ষে সীমিত আকারে জশ্নে জুলুস (মিছিল) সকাল ৮টায় চট্টগ্রাম ষোলশহরস্থ আলমগীর খানকাহ্-এ কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া হতে আরম্ভ হয়ে বন্দর নগরীর নির্ধারিত রাস্তা প্রদক্ষিণ শেষে পুনরায় ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসা সংলগ্ন জুলুস ময়দানে যথাসময়ে প্রত্যাবর্তন করে মাহফিল অনুষ্ঠিত হবে।
পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লাম উপলক্ষে দেশ বরেণ্য ওলামা ও ইসলামী চিন্তাবিদগণের অংশগ্রহণে ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লাম’র তাৎপর্য ও শিক্ষা বিষয়ক আলোচনা অনুষ্ঠিত হবে। যথাসময়ে নামাজে জুমায় বিশেষ খুৎবা ও মিলাদ-কেয়াম অনুষ্ঠিত হবে। করোনাকালের কারণে প্রশাসনের পরামর্শে স্বাস্থ্যবিধি অনুসরণ করে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করণের পাশাপাশি স্যানিটাইজারসহ প্রত্যেকের জন্য মাস্ক পরিধানের ব্যবস্থা করা হয়েছে।
জুলুসে সকলকে দেশের প্রচলিত আইন, শান্তি-শৃঙ্খলা এবং আনজুমান ও গাউসিয়া কমিটির নির্দেশনা মেনে আগামীকালের ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লাম’র জশনে জুলুসে ও মাহফিলে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার সর্বস্তরের পীরভাই, সুন্নী জনতা ও শুভাকাঙ্খিদেরকে অংশগ্রহণের জন্য আনজুমান ট্রাস্ট’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মুহাম্মদ মহসিন সকলকে আহবান জানিয়েছেন। মাহফিল ও নামাজে জুমা শেষে বাংলাদেশসহ মুসলিম বিশ্বের শান্তি কামনা করে দো’আ ও মুনাজাত করা হবে।
গত ২৮ অক্টোবর বাদ মাগরিব থেকে আন্জুমান ট্রাস্ট’র ব্যবস্থাপনায় আলমগীর খানকাহ্-এ কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় মাতৃগর্ভের অলি হযরত গাউসুল আযম, পীরানে পীর দস্তগীর, গাউসে আযম, মাহবুবে সুবহানী, কুতুবে রব্বানী, শায়খ হযরত সৈয়্যদ আবু মুহাম্মদ মুহিউদ্দীন আবদুল কাদের জিলানী আল্-হাসানী ওয়াল হুসাইনী রদিয়াল্লাহু আনহু’র পবিত্র গেয়ারভী শরীফ যথাযোগ্য মর্যাদায় অনুষ্ঠিত হয়। এতে আনজুমান কেবিনেট নেতৃবৃন্দ, সদস্যবৃন্দ ও গাউসিয়া কমিটির সর্বস্তরের পীরভাই-বোন, উম্মতী মুহাম্মদী সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লাম ও শুভাকাঙ্খিরা অংশগ্রহণ করেন।
এদিকে ২৯ অক্টোবর বৃহস্পতিবার বিকেল ৪টা হতে আনজুমান ট্রাস্ট’র একমাত্র অঙ্গসংগঠন গাউসিয়া কমিটি বাংলাদেশ’র উদ্যোগে দাওয়াতে খায়র কনভেনশন এবং ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লাম উপলক্ষে পবিত্র কুরআন ও হাদীস শরীফের আলোকে শীর্ষস্থানীয় আলেমগণ বিষয়ভিত্তিক আলোচনা, হামদ ও না’তে রাসূল সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লাম কর্মসূচী পালিত হবে।
আল্লাহ্-রাসূল ও হযরাতে মাশায়েখ কেরামের সন্তষ্টি অর্জনের লক্ষে আনজুমান ট্রাস্ট’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ মুহাম্মদ মহসিন দাওয়াতে খায়র মাহফিলে ও ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লাম’র জশনে জুলুসে অংশগ্রহণের জন্য উম্মতে মুহাম্মাদী ও সিলসিলার আশেকানবৃন্দকে আহবান জানিয়েছেন।