মহানবীর ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশে তীব্র প্রতিবাদ

0

বাংলাদেশসহ বিশ্বের মুসলিম দেশসমূহের কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করা উচিত ও সময়ের দাবী
ফ্রান্সে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লামের ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশের তীব্র প্রতিবাদ
এশিয়া বিখ্যাত সুন্নিয়তের প্রাণকেন্দ্র চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা গভর্নিং বডির সভাপতি প্রফেসর আলহাজ¦ মোহাম্মদ দিদারুল ইসলাম, অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান, উপাধ্যক্ষ ড. মাওলানা মুহাম্মদ লিয়াকত আলী, মুফতী কাযী মুহাম্মদ আবদুল ওয়াজেদ, মুহাদ্দিস হাফেয মোহাম্মদ সোলাইমান আনসারী, মুহাদ্দিস হাফেয মুহাম্মদ আশরাফুজ্জামান আরক্বাদেরী, প্রভাষক মাওলানা মীর মুহাম্মদ আলাউদ্দিন, মাওলানা গোলাম মোস্তফা মুহাম্মদ নুরুন্নবী, প্রভাষক মাওলানা মুহাম্মদ ইলিয়াছ আলক্বাদেরী প্রমুখ যৌথ বিবৃতিতে ফ্রান্সে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লাম-এর ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশের তীব্র প্রতিবাদ জানিয়েছেন।
সম্প্রতি ফ্রান্সের একটি বিদ্যালয়ে মহানবী হযরত মুহাম্মদ মোস্তফা সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লাম-এর ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশের প্রতিবাদ করায় ফ্রান্সের নিরীহ মুসলমানদের উপর সে দেশের সরকারের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে উগ্রবাদী কট্টরপন্থী খ্রীষ্টানরা জুলুম অত্যাচার, নির্বিচারে হত্যাকান্ড, মসজিদ, মাযার ও মুসলমানদের বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থাপনায় আগুন জ¦ালিয়ে ধ্বংস করার জোড়ালো প্রতিবাদ জানিয়েছেন। এ জন্য বাংলাদেশসহ সারাবিশ্ব মিছিল ও প্রতিবাদে উত্তাল।
বিবৃতিতে আরো বলা হয়, ফ্রান্সের পণ্য বয়কট করা এবং ফ্রান্স সরকারের সাথে বাংলাদেশসহ বিশ্বের মুসলিম দেশসমূহের কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করা উচিত ও সময়ের দাবী। বিবৃতিতে ফ্রান্সের অসহায় ও নির্যাতিত মজলুম মুসলমানের সহায়তায় এগিয়ে আসার সাথে সাথে জুলুম, অত্যাচার, নিপীড়ন ও খুন খারাবী অতিসত্তর বন্ধ করতে জোরালো পদক্ষেপ গ্রহণ করা মুসলিম রাষ্ট্রপ্রধানের নৈতিক দায়িত্ব বলে অভিমত প্রকাশ করা হয়। নতুবা নিরব দর্শকের ভুমিকার জন্য কিয়ামতের ময়দানে মহান আল্লাহ তায়ালার দরবারে অবশ্যই জবাবদিহি করতে হবে।