জশনে জুলুস উপলক্ষে গাউসিয়া কমিটি বাংলাদেশ চান্দগাঁও থানার মত বিনিময় সভা

0

জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) উপলক্ষে
গাউসিয়া কমিটি বাংলাদেশ চান্দগাঁও থানা শাখার মত বিনিময় সভা সম্পন্ন”

গাউসিয়া কমিটি বাংলাদেশ চান্দগাঁও থানা শাখার সভা বহদ্দারহাট তৈয়বিয়া মার্কেটস্থ অস্থায়ী কার্যালয়ে আসন্ন জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) উপলক্ষে মত বিনিময় সভা কমিটির সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব শামসুল আলম সওদাগর এর সভাপতিত্বে কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ আবদুল্লাহ’র সঞ্চালনায় গত ২ নভেম্বর অনুষ্ঠিত হয়। সভায় পবিত্র কোরআন মাজীদ এবং নাতে রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) পরিবেশন করেন গাউসিয়া কমিটি বাংলাদেশ চান্দগাঁও থানা শাখার দাওয়াতে খায়র সম্পাদক মাওলানা মুহাম্মদ ইমরান হাসান আলকাদেরী।

সভায় সকলের সাথে কুশল বিনিময় শেষে পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে আন্জুমান পরিচালিত প্রতিষ্ঠানের মিসকিন ফান্ডের জন্য চান্দগাঁও থানাধীন ওয়ার্ড ভিত্তিক গরু ও ছাগলের চামড়া এবং নগদ টাকা জমাদানের হিসাবসহ হুযুর কেবলা আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তৈয়ব শাহ্ (রহ:) এর সালানা ওরশ মোবারকে চান্দগাঁও থানাধীন ওয়ার্ড ভিত্তিক হাদিয়া প্রদানের হিসাব প্রদান করা হয়।

সভায় সর্বসম্মতিক্রমে আসন্ন জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) উপলক্ষে মহানগর কর্তৃক নির্দেশিত থানা কমিটির আওতাধীন বিভিন্ন এলাকা লাইটিং ও সাজসজ্জা সহ যাবতীয় কার্যক্রম সু-সম্পন্ন করার জন্য একটি মনিটরিং কমিটি গঠন করা হয়। জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) উপলক্ষে ওয়ার্ড ভিত্তিক কুপন বই ও মাঠ কালেকশন এর জন্যও একটি উপ কমিটি গঠন করা হয়। এছাড়াও আগামী ৯ নভেম্বর গাউসিয়া কমিটি মহানগর কর্তৃক মাহে রবিউল আউয়াল আগমনে স্বাগত র‌্যালিতে অংশগ্রহণের জন্য থানা কমিটিকে বিকাল ৩.০০ ঘটিকায় ওয়াসা মোড়ে সংশ্লিষ্ট সকল ওয়ার্ডের স্বতস্ফূর্ত অংশগ্রহনের মাধ্যমে জমায়েত এর জন্য নির্দেশনা প্রদান করা হয়।

এছাড়াও আসন্ন পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) উপলক্ষে চান্দগাঁও ৪নং ওয়ার্ড- বাহার সিগন্যাল মোড় হতে-বহদ্দারহাট মোড় পর্যন্ত, ৫নং মোহরা ওয়ার্ড- কালুরঘাট ব্রীজ হতে-কাপ্তাই রাস্তার মাথা পর্যন্ত ও ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড- রাহাত্তারপুল হতে-বহদ্দারহাট মোড় পর্যন্ত লাইটিং ও সাজসজ্জার মাধ্যমে সাজিয়ে তোলার জন্য নির্দেশনা প্রদান করা হয় এবং বহদ্দারহাট ফ্লাইওভারটি ৩ টি ওয়ার্ডের সমন্বয়ে সজ্জিত করার সিদ্ধান্ত গৃহীত হয়।

আসন্ন জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) উপলক্ষে মহানগর কর্তৃক প্রেরিত পোষ্টার, ব্যানার ও কুপন বই প্রতিটি ওয়ার্ড ইউনিট মারফত যথাযথ বিতরনের ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেওয়া হয়। জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এ সেচ্ছাসেবকের দায়িত্ব পালনের জন্য প্রতিটি ওয়ার্ড হতে ১০০ জন করে থানার পক্ষ হতে মোট ৩০০ জন স্বেচ্ছাসেবক প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয় এবং থানা কর্তৃক স্বেচ্ছাসেবক মনিটরিং এর জন্য একটি উপ কমিটি গঠন করা হয়। জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) উপলক্ষে ৪নং ওয়ার্ড- বহদ্দারহাট মোড়ে, ৫নং ওয়ার্ড- কাপ্তাই রাস্তার মাথা ও ৬নং ওয়ার্ড- এক কিলোমিটার এলাকায় স্পট পাবলিসিটি (মাইকিং) এর ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশনা দেওয়া হয়।

জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) উপলক্ষে থানাধীন স্ব-স্ব এলাকায় ৪নং ওয়ার্ড- ০২ টি, ৫নং ওয়ার্ড- ০১ টি ও ৬নং ওয়ার্ড- ০১ টি করে গেইট করে গেইট নির্মান করার সিদ্ধান্ত গৃহীত হয়। জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) কে স্বাগত জানিয়ে আগামী ১৬/১১/২০১৮ইং তারিখ রোজ জুমাবার ৪নং চান্দগাঁও ওয়ার্ড ও ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের যৌথ উদ্যোগে খাজা রোড এলাকায় এবং ৫নং মোহরা ওয়ার্ড আপন এলাকায় স্বাগত র‌্যালির আয়োজন করার সিদ্ধান্ত হয়। ৯ই রবিউল আউয়াল রাজধানী ঢাকার জুলুছে অংশগ্রহনের জন্য ৪নং ওয়ার্ড- ০১টি, ৫নং ওয়ার্ড- ০২টি ও ৬নং পূর্ব ষোলশহর- ০২টি বাস যোগে স্বতস্ফূর্ত অংশগ্রহন করার সিদ্ধান্ত হয়।

ওয়ার্ড ভিত্তিক মহিলা গাউসিয়া কমিটি গঠনের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহন পূর্বক কর্মসূচী প্রনয়নের জন্য সংশ্লিষ্ট ওয়ার্ড কমিটিকে নির্দেশনা দেওয়া হয় এবং ওয়ার্ড আওতাধীন ইউনিট সমূহের মাধ্যমে দাওরায়ে দাওয়াত-ই-খায়র কর্মসূচী আরো বেগবান করার জন্য সংশ্লিষ্ট সম্পাদকমন্ডলীকে জোর তাগাদা দেওয়া হয়। সভায় থানা ও ওয়ার্ড কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন যথাক্রমে আলহাজ্ব মোহাম্মদ সালাম, মোহাম্মদ জাহাঙ্গীর আলম কোম্পানী, মাওলানা জালাল উদ্দীন মানিক, আলহাজ্ব মোহাম্মদ জহুরুল আলম, এস.এম. নুরুল আলম, মোহাম্মদ আবদুল হক বাবুল, মোহাম্মদ শামসুল আলম মুন্সী, মোহাম্মদ জানে আলম, মোহাম্মদ মাজেদুল ইসলাম বেলাল, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মোহাম্মদ মহিউদ্দিন, মোহাম্মদ হামিদ, হাফেজ মোহাম্মদ নাসির উদ্দীন, মোহাম্মদ আলী আজম, মাওলানা মোহাম্মদ হোসাইন খোকন, আলহাজ্ব নুরুল ইসলাম সাগর, মোহাম্মদ ইব্রাহীম খান, মোহাম্মদ আলী বাবুল, মোহাম্মদ জামশেদুল আলম সুমন, মোহাম্মদ আবদুর রহমান, মোহাম্মদ সেলিম, মোহাম্মদ নাজের উদ্দীন নুরু, মোহাম্মদ আবদুন নবী, মোহাম্মদ সুলতানুল আলম সওঃ, মোহাম্মদ সেলিম উদ্দীন, মোহাম্মদ সালেহ জহুর, মোহাম্মদ নুরুল ইসলাম বাবু, মোহাম্মদ ঈমাম হোসাইন কাদেরী, মোহাম্মদ মাসুদ প্রমুখ। পরিশেষে সভাপতির ধন্যবাদ জ্ঞাপন ও মুনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষনা করা হয়।

শেয়ার
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •