জামেয়া ময়দানে নামাজে জুমায় মুসল্লীর ঢল, আজ যাচ্ছেন কক্সবাজার

0

জামেয়া ময়দানে নামাজে জুমায় মুসল্লীর ঢল

আওলাদে রাসূল, হযরতুলহাজ শাহাজাদা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ্‌ (মাজিআ) এর খেতাবতে নামাজে জুমা চট্টগ্রাম ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুন্বিয়া আলিয়া ময়দানে অনুষ্ঠিত হয়। হুজুর কেবলায়ে আলম, আওলাদে রাসূল, রাহনুমায়ে শরীয়ত ও তরীক্বত, মুর্শিদে বরহক্ব,হাদীয়ে দ্বীন ও মিল্লাত, হযরতুলহাজ্ব আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্‌ (মাজিআ), আওলাদে রাসূল, শাহাজাদা সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ্‌(মাজিআ), আনজুমান–এ–রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের কেবিনেট নেতৃবৃন্দ–সদস্যবৃন্দ, গাউসিয়া কমিটি বাংলাদেশ’র বিভিন্ব সম্নরের কর্মকর্তা–সদস্যবৃন্দ ও সিলসিলার আশেকানবৃন্দ নামাজে জুমা আদায় করেন। হুজুর কেবলা আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্‌ মাদ্দাজিলুহুল আলী নামাজ শেষে সিলসিলায়ে আলীয়া কাদেরিয়া ত্বরিকার কার্যক্রম পরিচালনা করেন।

হুজুর কেবলা আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্‌ মাদ্দাজিলুহুল আলী নব–দিক্ষিত মুরিদদেরকে যথাযথভাবে হযরাতে মাশায়েখ কেরামের নির্ধারিত ’ছবক’ মহব্বতের সহিত আদায় করার পাশাপাশি মাঝহাব ও মিলাত, ঈমান–আক্বিদার ভিত্তিকে মজবুত করার নির্দেশ দেন। রাসুলে করীম সালালাহু আলাইহি ওয়াসালাম’র নির্দেশানুযায়ী এতিম,মিসকিন আর পাওনাদের হক যথাযথভাবে আদায়ের জন্য তিনি ও নির্দেশ দেন। উল্লেখ্য, হুজুর কেবলায়ে আলম’র নির্দেশাবলী বাংলায় তরজমাসহ সিলসিলার কার্যক্রম পরিচালনা করেন জামেয়ার শায়খুল হাদীস মাওলানা মুফতি ওবাইদুল হক নঈমী। পরে হুজুর কেবলা আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্‌ মাদ্দাজিল্লুহুল আলী বাংলাদেশসহ বিশ্বের মুসলিম উম্মাহ’র শান্তি–সমৃদ্ধি ও উন্বতি কামনা করে দোয়া ও মুনাজাত করেন।

হুজুর কেবলায়ে আলম’র ইমামতিতে নামাজে আছর, মাগরিব ও এশা আলমগীর খানকা–এ–কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় অনুষ্ঠিত হয়।

আজ শনিবার, নামাজে আছর হতে এশা পর্যন্ত আওলাদে রাসূল, রাহনুমায়ে শরীয়ত ও তরীক্বত, মুর্শিদে বরহক্ব, হাদীয়ে দ্বীন ও মিল্লাত, হযরতুলহাজ আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্‌ (মাজিআ) আনজুমান ট্রাষ্ট পরিচালনাধীন কক্সবাজার নুনিয়াছড়া এয়ারপোর্ট রোডস্থ মাদ্‌রাসা–এ–তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়ায় অনুষ্ঠিতব্য সালানা জলসায় সভাপতিত্ব করবেন।

এতে প্রধান থাকবেন শাহাজাদা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ্‌ (মাজিআ), প্রধান বক্তা থাকবেন আওলাদে রাসূল, শাহাজাদা সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ্‌ (মাজিআ)। আগামীকাল রবিবার তাঁরা ফ্লাইটযোগে পুনরায় চট্টগ্রামে প্রত্যাবর্তন করবেন এবং ১৩ ডিসেম্বর বুধবার নামাজে ফজর পর্যন্ত চট্টগ্রাম ষোলশহরস্থ আলমগীর খানকা–এ–কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় অবস্থান করবেন। প্রেস বিজ্ঞপ্তি।

শেয়ার
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •